১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ৩০ মে, ২০২৪ - 30 May, 2024
amader protidin

গোবিন্দগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত

আমাদের প্রতিদিন
1 year ago
244


গোবিন্দগঞ্জ প্রতিনিধি:

'স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়' প্রতিপাদ্যে সমনে রেখে গাইবান্ধার গোবিন্দগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, প্রাকৃতিক দুর্যোগে জানমালের ক্ষয়-ক্ষতি সহনীয় পর্যায়ে রাখতে বেসরকারি সংস্থা, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষকে সচেতন করতে উপজেলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টায় উপজেলা চত্বরে র‌্যালি, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ঢাকা থেকে মোবাইলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল লতিফ প্রধান, বীরমুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জিবু, গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ইনচার্জ আরিফ আনোয়ার, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন আকন্দ, গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল কবির, গণউন্নয়ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও গোবিন্দগঞ্জ বি.এম বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে সকাল সাড়ে ১০টায় একটি র‌্যালি উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আয়োজিত মহড়া উপভোগ করে। তাদের সদস্যদের অংশগ্রহণে ভূমিকম্পে আটকা পড়া প্রাণ উদ্ধার, অগ্নি নির্বাপন ও গ্যাস সিলিন্ডারের আগুন নেভানোর কৌশল শেখানো হয়। পরে আলোচনা সভায় বক্তারা বক্তব্য রাখেন।

সর্বশেষ

জনপ্রিয়