৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

পীরগাছায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন  জন্ম অন্ধ ৩ জনসহ ৭০ ব্যক্তি

আমাদের প্রতিদিন
1 year ago
271


পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় জন্ম থেকেই অন্ধ তিন ভাইসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন ৭০ ব্যক্তি।   বুধবার উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে এসব ঘরের চাবি ও কাগজপত্র হস্তান্তর করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হক সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (বাজস্ব) রেজাউল করিম। এসময় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরী, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও কয়েকজন উপকারভোগী।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাকে উদ্বোধনের পর উপকারভোগীদের মাঝে ঘরের চাবি তুলে দেয়া হয়। এ অনুষ্ঠানে ঘর পেয়েছেন পীরগাছা উপজেলার ইটাকুমারী ইউনিয়নের নরসিংহ গ্রামের অন্ধ আব্দুল কাদের মিয়ার তিন ছেলে জন্ম অন্ধ অন্ধ শাহ আলম, সাইদুল ইসলাম ও মামুন মিয়া।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে সাইদুল ইসলাম বলেন, কোন দিন স্বপ্নেও ভাবিনি পাকা বাড়ি করতে পারবো। ট্রেনে গান গেয়ে কোন মতে সংসার চললেও নিজের বলতে কিছুই ছিলো না। এখন পাকা বাড়ি ও জমি পেয়েছি। কিন্তু চোঁখের আলো না থাকায় দেখতি পারছি না।

অপর ভাই শাহ আলম বলেন, এক হতভাগা মা আমাদের জন্ম দিয়েছেন, আরেক মা মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দিয়েছেন জমি ও ঘর। এর চেয়ে খুঁশি আর কি হতে পারে। আমাদের অন্ধ পরিবারের কথা আল্লাহ শুনেছেন বলেই ইউপি চেয়ারম্যান ও উপজেলার প্রশাসনের স্যারদের মাধ্যমে আমরা আজ পাকা ঘর পেয়েছি। ছোট ভাই মামুন মিয়া বলেন, অন্ধ মানুষের কপাল সব সময় মন্দ হয়। কিন্তু আমরা ভাগ্যবান। আমাদের দুই ভাইয়ের দু সন্তান অন্ধ হলেও তারা পাকা ঘরে থাকতে পারবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প -২ এর আওতায় ৪র্থ পর্যায়ের ১৪৫টি ঘরের মধ্যে ৭০টি ঘর হস্তান্তর করা হয়।

এ উপজেলায় মোট ৬৫০টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। যার মধ্যে ইতিপূর্বে ৫০৫ জন ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর, জমি ও কাগজপত্র বুঝে দেয়া হয়েছে। 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়