৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

বিশ্বে করোনায় আরও ৫৮৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

আমাদের প্রতিদিন
1 year ago
191


আন্তর্জাতিক ডেস্ক:

গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৮৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৩৯৬ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ৯১৯ জন। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৮ জনের এবং আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৫৮ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৫১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৮২ জন এবং মৃত্যু হয়েছে ৯২ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ২০২ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের।

একইসময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন এবং মারা গেছেন ১০ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। আয়ারল্যান্ডে আক্রান্ত হয়েছে ৮৮১ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। কোস্টারিকায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪২৩ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। মালদোবায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৭১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ত্রিনিদাদ ও টোবাগোতে আক্রান্ত হয়েছে ৪৫০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২৮ লাখ ৭ হাজার ৭০৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২২ হাজার ৮০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৫৬ লাখ ৪৭ হাজার ৭০২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সর্বশেষ

জনপ্রিয়