৪ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

পীরগাছায় দুই ভুয়া পরীক্ষাথী আটক: ভ্রাম্যমান আদালতে কারাদন্ড

আমাদের প্রতিদিন
1 year ago
340


পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় পরিচয় গোপন করে দাখিল পরীক্ষার প্রথম দিনে বদলী পরীক্ষা দেওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত ।  গতকাল রোববার দাখিল পরীক্ষার প্রথম দিনে পীরগাছা হাজী ছফের উদ্দিন দ্বি-মুখী আলিম মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে অভিযুক্ত দুই বদলী শিক্ষার্থীকে আটক করে এই সাজা দেয়া হয়।  নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক সুমন একজনকে ৬ মাস এবং একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

কেন্দ্র সচিব হাবিবুর রহমান জানান, প্রথম দিনের কোরআন শরীফ পরীক্ষায় ইটাকুমারী পূর্ব হাসনা দাখিল মাদরাসার মাহমুদুল ইসলাম মিরাজ ( রোল নং-১৬৮৩৬৪) এর বদলে কাউনিয়া উপজেলার মিরবাগ এলাকার সোলায়মান আলী ছেলে বিপুল মিয়া (১৯) এবং রহমতের চর দাখিল মাদরাসার জাহাঙ্গীর আলমের (রোল নং-১৬৮৪২২) বদলে সুন্দরগঞ্জ উপজেলার মোহাম্মদ আলীর ছেলে আক্কাস আলী (২০) পরিচয় গোপন করে পরীক্ষা দিচ্ছিলেন। সকাল সাড়ে ১১ টায় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় সন্দেহ হলে ওই দুই শিক্ষার্থীকে আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক সুমন। আটক বিপুল মিয়া ও আক্কাছ আলী ডিগ্রির শিক্ষার্থী বলে জানা গেছে।

পরে পরীক্ষা কেন্দ্রে ভ্রাম্যমান আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক সুমন তথ্য গোপন করে পরীক্ষা দেওয়ার অভিযোগে মোঃ বিপুল মিয়াকে ৬ মাস এবং আক্কাস আলীকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড  দেয়া হয়। এসময় কেন্দ্র সচিব, ওসি মাসুমুর রহমান উপস্থিত ছিলেন।

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক সুমন বলেন, পরীক্ষা কেন্দ্রে কোন অনিয়ম মেনে নেয়া হবে না। প্রতি পরীক্ষায় এ ধরনের অভিযান চলবে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মাসুমুর রহমান বলেন, সাজাপ্রাপ্ত দুই ছাত্রকে রংপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

পীরগাছা হাজী ছফের উদ্দিন দ্বি-মুখী আলিম মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রের সচিব হাবিবুর রহমান বলেন, ওই দুজনের সব পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে।  

সর্বশেষ

জনপ্রিয়