৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

প্রধানমন্ত্রীকে কটুক্তি, প্রবাসীসহ ৪ জনের নামে মামলা

আমাদের প্রতিদিন
1 year ago
230


নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের একাধিক নেতার বিরুদ্ধে অশালীন মন্তব্য ও কটুক্তি করায় দুই কানাডা-আমেরিকা প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে। রোববার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করেন মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান বাবু তুষার কান্তি মণ্ডল।

মামলায় আসামিরা হলেন, ঢাকার জিগাতলা এলাকার বাসিন্দা কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, সবুজবাগ এলাকার আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব, একই এলাকার আনিছ মিয়া ও গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহিম আলী। এছাড়া  আরও অজ্ঞাত ৮-১০জনকে আসামি করা হয়েছে।

আদালতের বিচারক মামলার আবেদনটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবি আই) নির্দেশ দিয়েছেন। একই দিনে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ ওই ব্যক্তিদের নামে আরেকটি পৃথক মামলার জন্য আবেদন করেছেন।

 মামলার এজাহার ও বাদি সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, আমেরিকা প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যান্যরা বিভিন্ন সময়ে নাগরিক টিভি নামে ফেসবুকে থাকা একটি পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার পুত্র সজিব ওয়াজেদ জয়, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ আওয়ামী লীগের একাধিক নেতার বিরুদ্ধে অশালীন মন্তব্য করে আসছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য রটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

মামলার বাদী মহানগর আওয়মী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেছেন,

মামলার আসামিরা দেশ ও জাতির ক্ষতি করতে বিভিন্ন ভাবে অপপ্রচার চালাচ্ছেন। তারা মিথ্যা তথ্য প্রচার করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ব্যাহত করতে চায়। একারণে তাদের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে ন্যায় বিচারের আশায় মামলা করেছি।

এব্যাপারে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের এপিপি রুহুল আমিন তালুদার বিষয়টি নিশ্চিত করে বলেছেন,  আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পিবি আই’র এসপিকে তদন্তের আদেশ দিয়েছেন।  

 

 

 

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়