৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

নবাবগঞ্জে নিমিষেই পুড়ে ছাই হলো অসহায় বৃদ্ধা মনোয়ারার একমাত্র আশ্রয়স্থল

আমাদের প্রতিদিন
1 year ago
260


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জ আগুনে নিমিষেই পুড়ে ছাই হলো দরিদ্র অসহায় বৃদ্ধা মনোয়ারা বেগমের (৬৫) এর শেষ আশ্রয়স্থল বসতবাড়ী। উপজেলার বিনোদনগর ইউনিয়নের কৃষ্টজীবনপুর গ্রামের তিনি বসাবাস করেন। বৃহস্পতিবার বেলা ১২টায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় নারী ইউপি সদস্য মোছাঃ লিপি বেগম বলেন, দরিদ্র মনোয়ারা স্বামীসহ থাকতেন অন্যের বাড়ীতে। অনেক দিন আগে তার স্বামী মারা যান। স্বামীর মৃত্যুর পর স্বামী হারা মনোয়ারার বসবাসের কোন জায়গা না থাকায় স্থানীয়রা অন্যের জমিতে টিনের ছাউনী ও বাঁশের বেড়া দিয়ে একটি বাড়ী তৈরী করে দেন। এই বাড়ীটিই ছিলো অসহায় বৃদ্ধা মনোয়ারার আশ্রয়স্থল। সেই বাড়ীতে সরকারি বিভিন্ন অনুদান ও আর গ্রামের লোকজনের সহযোগিতায় কোনরকমে জীবিকা নির্বাহ করতেন তিনি। কয়েক দিন আগে তিনি তার মেয়ের বাড়ীতে বেড়াতে যান। তালাবদ্ধ অবস্থায় থাকা বাড়ীতে বৃহস্পতিবার বেলা ১২টায় হটাৎ আগুন ধরে। স্থানীয়া টের পেয়ে খবর দেন স্থানীয় ফায়ার সার্ভিসকে এবং নিজেরাও পানি ছিটিয়ে চেষ্টা করেন আগুন নিভাতে। কিন্তু অল্প কিছু সময়ের মধ্যে মনোয়ারার আশ্রয়স্থল বসতবাড়ী পুড়ে ভুষ্মিভুত হয়। অবশিষ্ট কিছুই নেই।

স্থানীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ইনর্চাজ সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে এসে আগুন নিভাতে সক্ষম হই, কিন্তু ততক্ষনে বাড়ীর বেশির ভাগ অংশ পুড়ে যায়। কি ভাবে আগুন লেগেছে সে বিষয়ে তদন্ত চলছে। এদিকে প্রশাসনের প্রতি জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্ত ওই দরিদ্র নারীকে সহায়তার দাবী জানিয়েছেন গ্রামবাসী।

সর্বশেষ

জনপ্রিয়