১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

গাইবান্ধায় মহাসড়কের জন্য অধিগ্রহণকৃত জমি-অবকাঠামো বাণিজ্যিক শ্রেণিতে পরিবর্তন ও প্রাক্কলন সংশোধনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে সংবাদ সম্মেলন

আমাদের প্রতিদিন
1 year ago
211


গোবিন্দগঞ্জ প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহাসড়কের জন্য অধিগ্রহণকৃত জমি-অবকাঠামো বাণিজ্যিক শ্রেণিতে পরিবর্তন ও প্রাক্কলন সংশোধনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে গত শনিবার ১২ মে এক সংবাদ সম্মেলন করা হয়েছে।

‘এলেঙ্গা হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় সড়ক উন্নয়নের জন্য গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার বোয়ালিয়া মৌজার প্রায় ২৫টি প্লট অধিগ্রহণে বাণিজ্যিক ও অবাণিজ্যিককরণের প্রতিবাদে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

উপজেলা শহীদ মিনার চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোজাম্মেল খন্দকার। এসময় অন্যান্য ভুক্তভোগীরাও উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে জানা যায়, গোবিন্দগঞ্জ বোয়ালিয়া মৌজার প্রায় ২৫টি প্লট এল এ কেস নং ০৫/২০১৯-২০২০ মূলে অধিগ্রহণ করা হয়। গত ১৫/০৫/২০২১ তারিখে অধিগ্রহণকৃত জমির প্রকাশ্য তালিকায় দেখা যায় সঠিক শ্রেণিবিন্যাস না করে ৮ ধারা নোটিশ জারী করা হয়েছে। এর প্রতিবাদে ভুক্তভোগীরা জেলা প্রশাসক বরাবর ২০২২ সালের ১১ আগষ্ট,একই সালের ১৭ আগষ্ট ও ০৪ সেপ্টেম্বর তারিখে আবেদন করলেও কোনো প্রতিকার পায়নি। অপরদিকে ২০২০ সালের ১৩এপ্রিলে ২৫টি প্লটের উপর অভিযোগ উপস্থাপন করা হলেও ২০২১ সালের ৩০ডিসেম্বর তা চুড়ান্ত রিপোর্টে ২৫টির মধ্যে ১০/১২টি প্লটের শ্রেণি পরিবর্তন করে বাণিজ্যিক শ্রেণিতে ৮ ধারা নোটিশ প্রদান করা হয়। ফলে অন্যান্য প্লট মালিকরা ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত প্লটসমূহ ব্যবসা বাণিজ্য দোকান পাট, খাজনা, ট্রেড লাইসেন্স, বিদ্যুৎ বিল সহ সমুদয় কাগজপত্র দাখিল করা সত্তে¡ও বাণিজ্যিক বিল থেকে বঞ্চিত করা হয়েছে।

অপরদিকে বাঁশ হাটি নামক ফাকা জায়গাটিকে রহস্যজনক কারণে বাণিজ্যিক বিলের আওতায় আনা হলেও বেসরকারিভাবে পরিচালিত পেকস চক্ষু হাসপাতালটি বাদ পড়ে। এভাবেই বাণিজ্যিকে অগ্রাধিকার যোগ্য প্লটকে বঞ্চিত করে অবাণিজ্যিক প্লটকে অগ্রাধিকার দেওয়ার অভিযোগ তোলেন সংবাদ সম্মেলনে অংশ নেয়া ব্যক্তিরা।

লিখিত বক্তব্যে তারা আরও জানান, আমাদের আবেদন, কাগজপত্র ঠিক থাকার পরেও আমরা কেন বাণিজ্যিক বিল পাব না। তারা বাণিজ্যিক বিল পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সর্বশেষ

জনপ্রিয়