১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ৩০ মে, ২০২৪ - 30 May, 2024
amader protidin

দিনাজপুরের ভারত সীমান্ত সংলগ্ন বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আমাদের প্রতিদিন
1 year ago
121


বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে বলে পরিবার ও স্থানীয়দের দাবী

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাহাপুর কামারপাড়া এলাকায় ভারত সীমান্তের দেড়’শ গজের মধ্যেই মঞ্জুরুল ইসলাম (২২) নামে এক বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের সদস্য ও স্থানীয়রা দাবী করেছেন, ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে। তবে কার গুলিতে সে নিহত হয়েছে-এ ব্যাপারে বর্ডার গার্ড অব বাংলাদেশ-বিজিবি ও পুলিশ নিশ্চিত করেনি।

নিহত মঞ্জুরুল ইসলাম দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ভারত সীমান্ত সংলগ্ন সাহাপুর কামারপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

নিহতের পরিবার স্বীকার করে প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে বাড়ী থেকে বের হয় মঞ্জুরুল ইসলাম। এরপর বুধবার ভোরে স্থানীয়দের দ্বারা জানতে পারে গুলিতে তার মৃত্যু হয়েছে। তারা দাবী করেন, বিএসএফ’র গুলিতেই নিহত হয়েছে মঞ্জুরুল ইসলাম।

চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্টি ইউপি চেয়ারম্যান মোঃ নুর এ কামাল জানান, গতকাল বুধবার (১৭ মে) সকালে ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় তার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। তিনি বলেন, ধারণা করা হচ্ছে বিএসএফ’র গুলিতে তার মৃত্যু হয়েছে।

বিজিবি-২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আলমগীর কবীর সাংবাদিকদের জানান, নিহতের বিষয়টি তিনি জেনেছেন। তবে বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে কি-না তা তিনি নিশ্চিত হননি। এ বিষয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহŸান জানানো হয়েছে বলে জানান তিনি।

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ জানান, ভারত সীমান্তের দেড়’শ গজের মধ্যেই মঞ্জুরুল ইসলামের বাড়ী। বুধবার সকালে তার বাড়ী থেকে মঞ্জুরুল ইসলামের লাশ উদ্ধার করেছে পুলিশ। শরীরে গুলির আঘাত দেখে তিনি জানান, গুলিবিদ্ধ হয়েই তার মৃত্যু হয়েছে। তবে কে বা কারা গুলি করেছে-এ বিষয়ে নিশ্চিত করে বলেননি তিনি।

ওসি বজলুর রশিদ বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়