১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

নবাবগঞ্জের ৩ হাজার অতি দরিদ্র পরিবারকে ৬ কোটি আর্থিক সহায়তা দেয়া হবে

আমাদের প্রতিদিন
1 year ago
129


দিনাজপুরে ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প বাস্তবায়নে অবহিত করন সভা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি:

অতি দরিদ্র জনগোষ্ঠীর টেকসই জীবিকা উন্নয়নে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পিছিয়ে পড়া ৩ হাজার অতি দরিদ্র পরিবারের মাঝে ৬ কোটি টাকা আর্থিক সহায়তা দেয়া হবে। প্রত্যেক পরিবার পাবে ২০ হাজার টাকা করে। গতকাল বুধবার দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনাজপুরে ইসলামিক রিলিফ বাংলাদেশের আয়োজনে ও ইসলামিক রিলিফ কানাডার অর্থায়নে প্রকল্প অবহিত করন সভায় এ তথ্য জানানো হয়।

অবহিত করন সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিচুর রহমান। প্রকল্প উপস্থাপনা করেন ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার মোঃ এনামুল হক সরকার।

সভায় ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প ম্যানেজার (সাপোর্ট প্রকল্প) ডাঃ মোঃ কামরুল ইসলাম জানান, ইসলামিক রিলিফ একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা। দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় মোট ১৭ কোটি টাকা আর্থিক সহায়তা দেয়া হবে। প্রথম পর্যায়ে নবাবগঞ্জ উপজেলায় ৬ কোটি টাকা দেয়া হচ্ছে। দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার পিছিয়ে পড়া অতি দরিদ্র জনগোষ্ঠীর মানবিক সহায়তা ও আয়বৃদ্ধিমুলক কর্মকান্ডে সম্পৃক্তকরণের মাধ্যমে স্থায়ীত্বশীল ও টেকসই জীবিকা উন্নয়নের জন্য ইউকে ভিত্তিক দাতা সংস্থা ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড, ইসলামিক রিলিফ কানাডা এর আর্থিক সহায়তায় প্রকল্পটি প্রহণ করেছে। প্রকল্পটির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও আয়বর্ধণমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার লক্ষ্যে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান, উৎপাদনশীল সম্পদ ক্রয়ে এককালিন অর্থ/পূজি সহায়তা প্রদান, পরিবেশ সংরক্ষনে বৃক্ষ রোপন, বর্জ্য ব্যবস্থাপনা ও স্থানীয় অভিযোজন কৌশল বাস্তবায়ন, উন্নয়ন পরিকল্পনায় এবং নীতি নির্ধারণী প্রতিষ্ঠানের সাথে প্রয়োজনীয় এডভোকেসি কার্যক্রম পরিচালনা করা, দূর্যোগ ঝুঁকি হ্রাস ও সক্ষমতা উন্নয়নে কার্যক্রম পরিচালনা করবে।

   

সর্বশেষ

জনপ্রিয়