৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

পীরগাছায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন জেলা প্রশাসক

আমাদের প্রতিদিন
1 year ago
95


প্রায় আড়াই হাজার পরিবারের জন্য ১০ মেট্রিক টন চাল বরাদ্দ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় গত দু’দিনে কাল বৈশাখী ঝড় ও টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন। তিনি উপজেলার পারুলসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এদিকে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নে ক্ষতিগ্রস্থ প্রায় আড়াই হাজার পরিবারের জন্য ১০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনের সময় ঘরবাড়ি ভেঙ্গে যাওয়া মানুষের দু:খ-দর্দশা দেখেন এবং কয়েকটি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন। এসময় উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ইউএনও মুসা নাসের চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা দুর্যোগ ও ত্রাণ শাখা সুত্রে জানা গেছে, গত দুদিনে উপজেলার ৭টি ইউনিয়নে প্রায় ১৪শ ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু এর সংখ্যা প্রায় আড়াই হাজার বলে দাবি করছেন ইউপি চেয়ারম্যানরা। ফলে জেলা থেকে ৭টি ইউনিয়নে ১০ মেট্রিকটন চাল ও ৫০ প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, যা বরাদ্দ পাওয়া গেছে, তা দু-এক দিনের মধ্যে বিতরণ করা হবে। এছাড়া কয়েকটি ইউনিয়ন তালিকা দেয়নি। তাদের বিষয়টিও দেখা হবে। এর আগে গত সোমবার ও মঙ্গলবার রাতে পীরগাছা উপজেলার উপর দিয়ে কাল বৈশাখী ঝড় ও টর্নেডো আঘাত হানে।

সর্বশেষ

জনপ্রিয়