৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

গোবিন্দগঞ্জে আবারও চুরি করে ধান কেটে নিল অভিযুক্তরা

আমাদের প্রতিদিন
1 year ago
219


বায়েজীদ, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিবাদমান জমি নিজেদের ভোগদখলে থাকা জমির ধান আবারও চুরি করে কেটে নিয়েছে অভিযুক্ত ব্যক্তিরা।

শনিবার (১৩ মে) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার কামদিয়া ইউপির চালিতা গ্রামে ঘটনাটি ঘটিয়েছে অভিযুক্ত নুরুল আমিন ও শফিকুল গংরা। এ ঘটনায় ভুক্তভোগী তানজিল সরকারের স্বামী মোফাচ্ছেরীন আলম বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি লিখিত এজাহার জমা দেন।

জানা যায়, চালিতা মৌজার জে.এল নং ২১, খতিয়ান নং ১৩৫, দাগ নং-২৫ এর ৪২ শতাংশ জমি কবলামূলে ভোগদখলে থাকেন মোছাচ্ছেরীন আলমের স্ত্রী। জমিটি নিয়ে একই গ্রামের অভিযুক্ত ব্যক্তিদের সাথে বিবাদ দেখা দিলে গত আমন মওসুমে তারা চুরি করে সব ধান কেটে নিয়ে যায়। এ ঘটনায় সে সময় গোবিন্দগঞ্জ থানায় ৪৭/২০২২ মামলা দায়ের করে ভুক্তভোগীরা। সম্প্রতি ইরি বোরো মওসুমে ভুক্তভোগীরা ধান চাষ করে তা কাটার উপযুক্ত হলে অভিযুক্তরা আবারও ওই ধান কেটে নিয়ে যাওয়ার হুমকি দিতে থাকে। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় জি.ডি নম্বর ১৪৪০/২০২৩ করলেও শেষ রক্ষা হয়নি। সম্পূর্ণ ধান তারা কেটে নিয়ে গেছে।

ভুক্তভোগী জানান, শনিবার সন্ধ্যার দিকে অভিযুক্ত ব্যক্তিরা দেশীয় অস্ত্রে সংঘবদ্ধ হয়ে হারভেস্টার মেশিন দিয়ে জমির সম্পূর্ণ ধান কেটে নিয়ে যায়। ফলে আমার প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ঘটনার দিন আমাদের অনুপস্থিতে চুরি করে ধান কেটে নেওয়ায় আমি গোবিন্দগঞ্জ থানায় লিখিত এজাহার দিয়েছি। বার বার চুরি করে ধান কেটে নেওয়ায় অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এজাহার জমার বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়