৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

পঞ্চগড় আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের নিয়ে আয়বর্ধক প্রশিক্ষণ সনদ বিতরণ

আমাদের প্রতিদিন
1 year ago
45


পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের আয়বর্ধক প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ প্রদান করা হয়েছে। সোমবার (২২ মে) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে জেলা প্রশাসনের তত্বাধানে ১০ দিনব্যাপী এ  প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেন তেঁতুলিয়া উপজেলা প্রশাসন।

সমাপনী অনুষ্ঠানে নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশ নেয়া উপকারভোগীদের হাতে সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলসহ আশ্রয়নের ৪৫ জন উপকারভোগীরা।

প্রশিক্ষণ পেয়ে মনিরা আকতার, হুসনে আরা ও সেলিনা আক্তার জানান, আমরা অত্যন্ত কৃতজ্ঞ ও আনন্দিত যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও ঘর দিয়ে আমাদের আপন ঠিকানা করে দিয়েছেন। এ আপন ঘরে বসে না থেকে কিভাবে আয়বর্ধক কাজ করা যায় সে বিষয়ে আমাদেরকে দশদিন ব্যাপি পাপোষ তৈরি ও সিলাই পদ্ধতির প্রশিক্ষণ দেয়া হলো। প্রশিক্ষণ পেয়ে খুব ভালো হলো।

আয়োজকরা জানান, আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের দক্ষ মানবসম্পদে পরিণত করতে আয়বর্ধক প্রশিক্ষণ কর্মসূচি নেয়া হয়। দশদিন ব্যাপি এ প্রশিক্ষণে দুটি ক্যাটাগরিতে আশ্রয়নের ৪৫ জন উপকারভোগী অংশ নিয়ে পাপোষ তৈরি ও সেলাই পদ্ধতি শেখেন। আজ সমাপনী দিনে তাদেরকে সনদ প্রদান করা হয় ও আয়বর্ধক অর্জণে প্রশিক্ষণকে কাজে লাগাতে বলা হয়। এর আগে গত এপ্রিলে জেলার সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বঙ্গবন্ধু আলিম মাদরাসায় আশ্রয়ণ প্রকল্পের গৃহিণীদের দক্ষ মানবসম্পদে পরিণত করতে আয়বর্ধক প্রশিক্ষণ কর্মসূচি হয়।

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়