১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

রংপুরে ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

আমাদের প্রতিদিন
1 year ago
100


নিজস্ব প্রতিবেদক:

‘স্মার্ট ভূমিসেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরে ভূমিসেবা সপ্তাহ পালিত হচ্ছে।আজ সোমবার (২২ মে) দুপুরে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের উদ্যোগে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইব্রাহিম খান, সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফর, স্থানীয় সরকার বিভাগীয় পরিচালক ফজলুল কবির, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রেজাউল করিম প্রমুখ। এছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তারা।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের সকল জগণণকে হাতের মুঠোয় ভূমিসেবা পৌছছে দেয়া হচ্ছে। ভূমি অফিসে না এসে স্মার্ট ভূমিসেবা গ্রহণ করা সম্ভব। বর্তমানে একজন নাগরিক সহজে ১৬১২২ নম্বরে কল করে কিংবা ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে সহজে সকল ধরণের ভূমিসেবা গ্রহণ করতে পারবেন।

এদিকে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সকল জেলা, উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসে সেবা বুথ স্থাপন করা হয়েছে। হোল্ডিং রেজিস্ট্রেশনবিহীন কোন ব্যক্তি সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য উপস্থিত হলে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা প্রথমেই তার ডাটা এন্ট্রি করছেন। পাশাপাশি ইউনিয়ন ভূমি সহাকারী কর্মকর্তারাও স্ব-উদ্যোগে হোল্ডিং মালিকদের তথ্য এন্ট্রির উদ্যোগ গ্রহণ করেছেন। অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধের পর কিউবার কোড সম্বলিত স্বয়ংক্রিয় দাখিলা সৃষ্টি হবে। এ ডিজিটাল দাখিলা সর্বস্তরে গ্রহণযোগ্য ও অনলাইনে যাচাইযোগ্য।

 

সর্বশেষ

জনপ্রিয়