১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

খানসামায় একই দিনে দু’দফা ঝড়:শতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত

আমাদের প্রতিদিন
1 year ago
125


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের খানসামা উপজেলায় একই দু’দফা কালবৈশাখী ঝড়ে বিধস্ত হয়েছে শতাধিক ঘর-বাড়ি ও ভেঙেছে গাছপালা। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানও। এছাড়াও ক্ষয়ক্ষতি হয়েছে বিভিন্ন ফসলের। অনেক এলাকায় চলাচল বিঘ্ন ও বিদ্যুৎ সংযোগ সাময়িক বিচ্ছিন্ন হয়েছে। আজ মঙ্গলবার (২৩ মে) ভোরে প্রথম দফা এবং দুপুরের পর দ্বিতীয় দফায় এই কালবৈশাখী ঝড় হয়। এই বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া ও বজ্রপাত হয়। মঙ্গলবার দুপুরেও কালবৈশাখী ঝড় হয়।

গতকাল মঙ্গলবার দুপুরে খানসামা উপজেলার আরাজী যুগীরঘোপা গ্রামে সরেজমিনে দেখা যায়, আকতারুল নামে এক ব্যক্তির ইটের দেওয়ালে গাছ উপড়ে পড়ে ভেঙে যায়। এতে পানির ট্যাংক ও সেফটি ট্যাংকিও ভেঙে যায়। তবে হতাহতের ঘটনা নেই। এছাড়াও উপজেলার হাসিমপুর, ছাতিয়ানগড় এলাকাতেও ঝড়ে ঘরবাড়ী ও গাছপালা ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ সচল ও যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করছে বিদ্যুৎ বিভাগ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা।

খানসামা উপজেলার গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন বলেন, উপজেলা প্রশাসনকে অবগত করার জন্য ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা তৈরীতে ইউনিয়ন পরিষদ কাজ করছে।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার বলেন, কালবৈশাখী ঝড়ে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে অনেক ঘর বাড়ি ভেঙ্গেছে। গাছপালা উপড়ে পড়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের তালিকা তৈরী করতে বলা হয়েছে। এই তালিকা অনুযায়ী ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে বলে জানান তিনি।

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়