৪ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়বিদ্যুৎ না পেয়ে মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

আমাদের প্রতিদিন
1 year ago
144


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটানা আট ঘণ্টা বিদ্যুৎ না থাকায় মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত ১১টা থেকে ১ ঘণ্টার বেশি সময় শিক্ষার্থীরা রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন। এ সময় রাস্তার দুই পাশে লম্বা যানজট তৈরি হয়। পরে পুলিশ প্রশাসনের তৎপরতায় বিদ্যুৎ সংযোগ চালু হলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এদিকে শিক্ষার্থীরা দায়িত্ব অবহেলার অভিযোগ তুলেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও হল প্রভোস্টদের বিরুদ্ধে। আন্দোলনের পুরো সময় ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাউকে শিক্ষার্থীদের আন্দোলনের স্থলে দেখা যায়নি। 

শিক্ষার্থীদের অভিযোগ, মঙ্গলবার দুপুরে দমকা হাওয়া ও বৃষ্টির পর আবাসিক হলসহ পুরো ক্যাম্পাস বিদ্যুৎহীন হয়ে পরে। রাতের মধ্যে ক্যাম্পাস সংলগ্ন ক্যাডেট কলেজ, সরদার পাড়া ও চকবাজার এলাকায় বিদ্যুৎ এলেও বিদ্যুৎহীন থেকে যায় বেরোবি ক্যাম্পাস। এরপর রাত সাড়ে ১০টার পর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ১নং ফটক সংলগ্ন রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন। দীর্ঘ সময় মহাসড়ক অবরোধ থাকায় যানজটের সৃষ্টি হয়।

রাকিবুল ইসলাম ও মেরাজুল  নামে দুই শিক্ষার্থী বলেন, রাত পোহালেই আমাদের ফাইনাল পরীক্ষা। দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত ক্যাম্পাসে বিদ্যুৎ নেই। বাধ্য হয়েই রাস্তা অবরোধ করেছি। রাস্তায় নামার পর ক্যাম্পাসে বিদ্যুৎ এলো।

জাকির হোসেন নামে এক শিক্ষার্থী বলেন, আমাদের সমস্যা কেউ দেখে না। দুপুর থেকে বিদ্যুৎ নেই। পড়াশোনা করতে পারছি না। আন্দোলন করছি তবুও হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা বা প্রক্টর কেউ আমাদের কথাগুলো শুনলো না।

শিক্ষার্থীদের সমস্যা ও আন্দোলনের বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী ও ছাত্র উপদেষ্টা সৈয়দ আনোয়ারুল আজিমের মোবাইলে একাধিকবার কল করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

এব্যাপারে তাজহাট মেট্রোপলিটন থানার ওসি হোসেন আলী জানান, শিক্ষার্থীদের বুঝিয়ে ক্যাম্পাসে পাঠানো হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়