১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ৩০ মে, ২০২৪ - 30 May, 2024
amader protidin

ঘোড়াঘাটে কামানডুবা ঘাট ব্রীজ নির্মাণে অনিয়মের অভিযোগে মানববন্ধন

আমাদের প্রতিদিন
1 year ago
114


ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে রানীগঞ্জ কামানডুবা ঘাট ব্রীজ নির্মাণে নানা অনিয়মের অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১১টায় সচেতন এলাকাবাসীর ব্যানারে আয়োজিত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় বাসিন্দা আব্দুল কাদেরের সভাপতিত্বে ও আব্দুল মান্নানের সঞ্চালনায় অনিয়মের অভিযোগ করে বক্তারা বলেন, প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ব্রীজের গাইড ওয়াল নির্মাণে নিম্নমানের কাজ, কোনো ধরনের ভিত্তি না বসিয়ে আলগা মাটিতে ওয়াল নির্মাণ, ব্রীজের নীচ থেকে মাটি খনন, ব্রীজের দুই ধারে ও রাস্তা নির্মাণে মাটি দাবানোর জন্য রোলার ব্যবহার না করা সহ বিভিন্ন অনিয়ম করা হয়েছে। বক্তারা আরও বলেন, এ কাজের তদারকির দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলী কার্যালয় থেকে সঠিক ভাবে তদারকি না করায় ঠিকাদারি প্রতিষ্ঠান এ ধরনের  অনিয়মের সুযোগ পেয়েছে। এ সময় বক্তারা সংশ্লিষ্ট উর্ধ্বতন কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন। এ সময়  এলাকার শতাধিক লোকজন, উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মী সহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রোগ্রাম ফর সাপোর্টিং রুর‌্যাল ব্রীজেস কর্মসূচীর আওতায় বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে ৪,৮৩,৭৭,৭৩৭/- টাকা চুক্তি মুল্যে ঠিকাদারি প্রতিষ্ঠান ইউনিক কনস্ট্রাকশন প্রাইভেট লিমিডেট ও মেসার্স খান এন্টার প্রাইজ এন্ড আরএস এন্টার প্রাইজ গত ৩০ জুলাই ২০২০ইং তারিখে কাজ শুরু করেন। কার্যাদেশ অনুযায়ী গত ৫ মার্চ ২০২২ইং তারিখে কাজ সমাপ্তি হওয়ার কথা ছিল।

 

 

সর্বশেষ

জনপ্রিয়