৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

শতাধিক হার্টের অস্ত্রোপচার করা চিকিৎসকের হার্ট অ্যাটাকেই মৃত্যু

আমাদের প্রতিদিন
1 year ago
174


আন্তর্জাতিক ডেস্ক:

গুজরাটের নামি কার্ডিওলজিস্ট গৌরব গান্ধী প্রয়াত। কার্ডিওলজিস্ট হিসাবে গৌরব গান্ধীর খ্যাতি দেশ জোড়া। প্রায় কয়েক হাজার মানুষকে হার্টের সমস্যায় চিকিৎসা করে তাঁদের নতুন জীবনদানকারী এই চিকিৎসক হার্ট অ্যাটাকেই মারা গেছেন। ভারতের গুজরাটের জামনগর শহরে গত মঙ্গলবার (৬ জুন) গৌরব গান্ধী নামের ৪১ বছর বয়সী ওই চিকিৎসকের মৃত্যু হয়।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবর, হার্টের চিকিৎসার জন্য বিখ্যাত এ চিকিৎসকের শেষকৃত্যে তাঁকে শ্রদ্ধা জানাতে অনেক মানুষ ভিড় করেন। এ নিয়ে গান্ধীর সহকর্মী গুরু গোবিন্দসিংহ সরকারি হাসপাতালের চিকিৎসক ডা. এইচকে ভাসাভাদা বলেন, গান্ধী অনেক হার্টের অস্ত্রোপচার করেছেন। হার্ট অ্যাটাকের পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই তাঁর মৃত্যু হয়। গান্ধীর মতো মেধাবী চিকিৎসকের মৃত্যুতে জামনগরের চিকিৎসকরা অত্যন্ত মর্মাহত।

গৌরব গান্ধী মৃত্যুর ব্যাপারে তার স্বজনরা জানান, সোমবার (৫ জুন) রাতে রোগী দেখে বাড়িতে ফেরার পর খেয়ে শুয়ে পড়েন গৌরব।  সকালে তাঁকে অচেতন অবস্থায় পায় পরিবারের সদস্যরা। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চিকিৎসক গান্ধীর বাবা-মা, স্ত্রী ও দুই সন্তান রয়েছে। এ চিকিৎসক ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। গান্ধীর পরিচিত লোকজন বলছেন, তিনি কর্মতৎপর ছিলেন। সেইসঙ্গে নিয়মিত ক্রিকেট খেলতেন ও শরীর চর্চা করতেন।

সর্বশেষ

জনপ্রিয়