২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

হেলমেট আছাড় দিয়ে আচরণবিধি ভঙ্গ, শান্তকে তিরস্কার

আমাদের প্রতিদিন
1 year ago
258


ক্রীড়া ডেস্ক:  

প্রায় প্রতিদিনই আচরণবিধি ভঙ্গ করার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে কেউ না কেউ শাস্তি পাচ্ছেন, কাউকে আবার তিরস্কার করে সতর্ক করে দেওয়া হচ্ছে। সেই তালিকায় এবার নাম লেখালেন দারুণ ফর্মে থাকা সিলেট স্ট্রাইকার্সের বাঁহাতি ওপেনার নাজমুল হোসেন শান্ত।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে গতকার তার ফিফটিতে ভর করে জয় পায় সিলেট। ওপেনিংয়ে নেমে দারুণ খেলতে থাকা শান্ত মেজাজ হারিয়ে বসেন আউট হওয়ার পর। স্পিনার নিহাদুজ্জামানকে টানা চার-ছয় মারার পর এগিয়ে মারতে গিয়ে স্টাম্পড হন শান্ত। এরপর মাঠের বাইরে ডাগআউটের সামনে গিয়ে হেলমেট মাটিতে আছাড় মারেন।

বিসিবির আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয় শান্তর বিরুদ্ধে। ক্রিকেট উপকরণের প্রতি অসম্মান কিংবা অপব্যবহার নিয়ে এই ধারা। এ জন্য তাকে তিরস্কারের পাশাপাশি নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়। বিপিএলে শান্তর এটি প্রথম ডি মেরিট পয়েন্ট। আর তিনটি হলেই এক ম্যাচ নিষিদ্ধ হবেন।

ম্যাচ অফিসিয়ালদের অভিযোগের ভিত্তিতে এই শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। শান্ত তা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।এই ম্যাচে শান্ত ৪৪ বলে ৬০ রান করে ম্যাচসেরা হন। তার দল সিলেট জিতে ৭ উইকেটে।

সর্বশেষ

জনপ্রিয়