৮ বৈশাখ, ১৪৩১ - ২১ এপ্রিল, ২০২৪ - 21 April, 2024
amader protidin

আব্দুর রাজ্জাকের বোলিং ঘূর্ণিতে শিরোপা জিতলো এশিয়া লায়ন্স

আমাদের প্রতিদিন
1 year ago
203


ক্রীড়া ডেস্ক :

‘লেজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্স-২০২৩’-এর শিরোপা জিতেছে শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন এশিয়া লায়ন্স। দোহার ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সোমবার রাতে তারা ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নেয়।

এশিয়া লায়ন্সের শিরোপা জয়ে বল হাতে দারুণ অবদান রেখেছেন বাংলাদেশের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে ২টি উইকেট নিয়ে হন ফাইনালের ম্যাচসেরা। আব্দুর রাজ্জাক রানের খাতা খোলার আগেই মর্নে ফন উইক ও অধিনায়ক শেন ওয়াটসনকে আউট করেন। এই দুই উইকেটের মধ্য দিয়ে এবারের আসরে পাঁচ ম্যাচে ৬ উইকেট নেন বিসিবির নির্বাচক প্যানেলের এই সদস্য।

আব্দুর রাজ্জাক শুরুতে ওয়ার্ল্ড জায়ান্টসকে ধাক্কা দিলেও জ্যাক ক্যালিসের ৫ চার ও ৩ ছক্কায় করা ৭৮ রান ও রস টেলরের ৩ চারে করা ৩২ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৪ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে তারা।

১৪৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে এশিয়া লায়ন্সের উপল থারাঙ্গা ও তিলকরত্নে দিলশান দুর্দান্ত সূচনা এনে দেন। ব্যাট হাতে ঝড় তুলে ১০ ওভারেই তারা দুজন তুলে ফেলেন ১১৫ রান। দলীয় এই রানে থারাঙ্গা ২৮ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৫৭ রান করে আউট হন। ১৩২ রানের মাথায় দিলশান ফেরেন ৪২ বলে ৮ চারে ৫৮ রানের ইনিংস খেলে।

সেখান থেকে মোহাম্মদ হাফিজ ও মিসবাহ-উল-হক দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। থারাঙ্গা-দিলশান ঝড়ে ১৬.১ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়েই শিরোপা জিতে নেয় লায়ন্স।

থারাঙ্গা টুর্নামেন্ট জুড়ে ২২১ রান করে হন সিরিজ সেরা।

সর্বশেষ

জনপ্রিয়