১ বৈশাখ, ১৪৩১ - ১৫ এপ্রিল, ২০২৪ - 15 April, 2024
amader protidin

প্রকাশ্যে ২০২৬ বিশ্বকাপের অফিসিয়াল লোগো

আমাদের প্রতিদিন
10 months ago
124


ক্রীড়া ডেস্ক:

প্রকাশ পেল ২০২৬ বিশ্বকাপের অফিসিয়াল লোগো। লস অ্যাঞ্জেলসের গ্রিফিথ অবজারভেটরিতে আয়োজিত অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল ২০২৬ বিশ্বকাপের লোগো।

ইনফান্তিনো ও ব্রাজিলের হয়ে দুবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি রোনালদো এ লোগো উন্মোচন করেন। লোগোর ব্যাকগ্রাউন্ডে সাদা রংয়ে ‘২৬’ লেখা-এটা বিশ্বকাপ যে বছরে অনুষ্ঠিত হবে সে বছর।

অর্থাৎ ২০২৬। বছরের ওপর মূল আকর্ষণ হিসেবে বসানো হয়েছে বিশ্বকাপের ট্রফি। এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের অফিশিয়াল লোগোয় ট্রফির ও আয়োজনের সাল ব্যবহার করা হচ্ছে।

লোগো উন্মোচনের সঙ্গে একটি হ্যাশট্যাগ ক্যাম্পেইনও চালু করেছেন ইনফান্তিনো। ‘উই আর ২৬’ ক্যাম্পেইনের লক্ষ্যও বলে দেন ফিফা সভাপতি, ‘তিনটি দেশ ও পুরো মহাদেশের সবার একতা হয়ে এখন এটাই বলার সময় “আমরা একতাবদ্ধ হয়ে বিশ্বকে স্বাগত জানাতে এবং সর্বকালের সবচেয়ে বড় ও সেরা বিশ্বকাপ উপহার দিতে প্রস্তুত।”’ ইনফান্তিনো জানিয়েছেন, ২০২৬ বিশ্বকাপের ১৬টি ভেন্যু শহরের আলাদা ব্র্যান্ডিং করবে ফিফা।

সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’কে ফিফার প্রতিনিধিরা জানিয়েছেন, এই লোগোর ডিজাইন করেছে ফিফার ব্র্যান্ড টিম। বাইরের এজেন্সির সহায়তাও নেওয়া হয়েছে। তবে কোন কোন এজেন্সি এই কাজ করেছে, তা বলা হয়নি।

লোগোর সঙ্গে যে হ্যাশট্যাগটি ফিফা চালু করেছে, তার নাম-#উইআর২৬। ফিফার প্রত্যাশা, ২০২৬ বিশ্বকাপ এগিয়ে আসার সঙ্গে এই হ্যাশট্যাগের ব্যবহার বাড়াবেন ফুটবলপ্রেমীরা। এ নিয়ে চতুর্থবারের মতো উত্তর আমেরিকা মহাদেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

মেক্সিকো এর আগে দুইবার (১৯৭০ ও ১৯৮৬) আর যুক্তরাষ্ট্র একবার (১৯৯৪) এর আগে বিশ্বকাপের আয়োজন করেছে। কানাডা ২০২৬ সালে প্রথমবারের মতো আয়োজক হিসেবে নাম লেখাবে।

সর্বশেষ

জনপ্রিয়