১৫ ফাল্গুন, ১৪৩০ - ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ - 27 February, 2024
amader protidin

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে উড়িয়ে দিলো ইতালি

আমাদের প্রতিদিন
9 months ago
110


স্পোর্টস ডেস্ক:

আর্জেন্টিনার মাটিতে পর্দা উঠেছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের। আর এ আসরের দ্বিতীয় দিনেই ইতালির মুখোমুখি হয় পাচঁবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে হেক্সা মিশনে নামলেও প্রথম ম্যাচেই হারের তিক্ততার স্বাদ পেয়েছে ব্রাজিল। ইতালির কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরে যায় সেলেসাওরা।

রবিবার (২১ মে) বাংলাদেশ সময় দিনগত রাত ৩টায় আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল ও ইতালির অনূর্ধ্ব-২০ দল। ম্যাচটিতে ব্রাজিলকে ৩-২ গোলে হারায় ইতালি। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন মার্কোস লিওনার্দো। ইতালির হয়ে জোড়া গোল পেয়েছেন সিজার কাসেদাই এবং একটি গোল করেছেন মাত্তেও প্রাতি।

ইতালি ম্যাচের প্রথম আর্ধেই ব্রাজিলের জালে তিনটি গোল জড়ান। বিপরিতে ব্রাজিল দ্বিতীয়ার্ধে দুইটি গোল পরিশোধ করে। ১১তম মিনিটে ইতালির ডিফেন্ডিং মিডফিল্ডার মাত্তেও ডান পায়ের কিক থেকে দলকে লিড গোল এনে দেন। এরপর ২৭তম মিনিটে সিজার কাসেদাই ব্যবধান বাড়ান। ৩৫তম মিনিটে কাসেদাই পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন।

প্রথমার্ধ শেষে ৩-০ গোলে পিছিয়ে থাকা ব্রাজিল উঠে পড়ে লাগে ঘুরে দাঁড়াতে। সমতায় ফেরার লক্ষ্যে সেলেসাওরা প্রথম গোলের দেখা পায় ৭২ মিনিটে। ফরোয়ার্ড মারকুইনহোসের সহায়তায় গোলটি করেন ব্রাজিল স্ট্রাইকার মার্কোস লিওনার্দো। আর ৮৭ মিনিটে মার্কোস আবারও গোলের দেখা পান। এবার তাকে গোল করতে সহায়তা করেন ডান প্রান্তের আক্রমণ ভাগের খেলোয়াড় স্যাভিও। তাতে ব্যবধান দাঁড়ায় ৩-২ গোলে।

তবে ম্যাচ শেষের বাঁশি বেজে ওঠার আগে আর কোনো গোল করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। এতে ৩-২ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করতে হলো সেলেসাওদের।

সর্বশেষ

জনপ্রিয়