২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

এশিয়া কাপ হকির প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ

আমাদের প্রতিদিন
9 months ago
115


ক্রীড়া প্রতিবেদক:

দারুণ এক জয় দিয়ে জুনিয়র এশিয়া কাপ হকির মিশন শুরু করেছে বাংলাদেশের যুবারা। মঙ্গলবার রাতে নিজেদের প্রথম ম্যাচে তারা স্বাগতিক ওমানকে হারিয়েছে ২-০ গোলে। বাংলাদেশের হয়ে জয়সূচক গোল দুটি করেন তাসিন আলী ও জাহিদ হোসেন।

এদিন রাতে ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচের ২২ মিনিটে অসাধারণ এক ফিল্ড গোল করে দলকে এগিয়ে নেন তাসিন (১-০)। আর ২৪ মিনিটের মাথায় জাহিদ ফিল্ড গোল করে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)।

দুই গোলে পিছিয়ে পড়া ওমান গোল শোধের চেষ্টায় মরিয়া হয়ে খেলতে থাকে। বেশ কয়েকটি দারুণ সুযোগও তৈরি করে। বাংলাদেশের রক্ষণব্যুহ ভেদ করে পোস্টে হিটও নেয় ওমানের খেলোয়াড়রা। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক নয়নকে পরাস্ত করতে পারেনি তারা। তাতে ২-০ ব্যবধানেরর দারুণ এক জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে লাল-সবুজের জার্সিধারী যুবারা। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল বৃহস্পতিবার শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে।

এবারের জুনিয়র এশিয়া কাপ হকিতে বাংলাদেশ রয়েছে পুল ‘বি’-তে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে স্বাগতিক ওমান ছাড়াও রয়েছে শক্তিশালী মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তান। অন্যদিকে পুল ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত, জাপান, থাইল্যান্ড ও চাইনিজ তাইপে।

মঙ্গলবার উদ্বোধনী দিনে বাংলাদেশ ছাড়াও জয় পেয়েছে জাপান, পাকিস্তান ও মালয়েশিয়া। পুল ‘এ’ এর ম্যাচে জাপান ৭-১ গোলে হারিয়েছে থাইল্যান্ডকে। অপর ম্যাচে পাকিস্তান ১৫-১ গোলে উড়িয়ে দিয়েছে চাইনিজ তাইপে। আর পুল ‘বি’-তে মালয়েশিয়া ৮-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে উজবেকিস্তানকে।

সর্বশেষ

জনপ্রিয়