৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

প্রীতি ম্যাচে ব্রাজিলের অপ্রীতিকর হার

আমাদের প্রতিদিন
1 year ago
279


স্পোর্টস ডেস্ক:

ভিনিসিউস জুনিয়রের বর্ণবাদের শিকার হওয়ার প্রতিবাদে আফ্রিকার দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে ব্রাজিল। স্পেনে অনুষ্ঠিত প্রথম ম্যাচে গিনির বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেলেও বুধবার পর্তুগালে অনুষ্ঠিত ম্যাচে সেনেগালের কাছে ৪-২ ব্যবধানে হেরে গেছে ব্রাজিল। প্রীতি ম্যাচে যা ব্রাজিলের জন্য অপ্রীতিকর হার।

অবশ্য অপ্রীতিকর হওয়ার বেশ কিছু কারণও রয়েছে। ২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ ব্যবধানে হারার পর গেল ৯ বছর কোনো প্রতিপক্ষ তাদের জালে ৪ বার বল জড়াতে পারেনি। মঙ্গলবার দিবাগত রাতে সেনেগাল দিয়েছে ৪ গোল। এছাড়া ২০১৫ সালে চিলির কাছে ২-০ ব্যবধানে হারের পর গেল ৮ বছরে তারা কোনো ম্যাচে ২ গোলের ব্যবধানে হারেনি। সেনেগাল তাদের সেই ব্যবধানে হারিয়েছে। এছাড়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এটি সবশেষ চার ম্যাচে তৃতীয় হার।

সেনেগালের জয়ের নায়ক সাবেক লিভারপুল ও বর্তমান বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার সাদিও মানে। তিনি একাই করেছেন দুই গোল। অবশ্য ব্রাজিলের মারকুইনহোসের নামও স্কোর শিটে দুইবার এসেছে। তিনি একবার নিজেদের জালে ও একবার সেনেগালের জালে বল জড়িয়েছেন।

এদিন ম্যাচের ১১ মিনিটেই লুকাস পাকুয়েতার গোলে লিড নেয় ব্রাজিল। কিন্তু ২২ মিনিটেই সেনেগালের হাবিব দিয়ালো গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৫২ মিনিটে আত্মঘাতী গোল করে সেনেগালকে এগিয়ে দেন ব্রাজিলের মারকুইনহোস। ৫৫ মিনিটের মাথায় সাদিও মানে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন।

অবশ্য ৫৮ মিনিটের মাথায় মারকুইনহোস গোল করে ব্যবধান কমান (৩-২)। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে (৯০+৭) পেনাল্টি পায় সেনেগাল। পেনাল্টি থেকে সাদিও মানে গোল করে ব্রাজিলকে ৪-২ ব্যবধানের অপ্রীতিকর হার উপহার দেন।

সর্বশেষ

জনপ্রিয়