১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

বোল্ড আউট হয়ে বোলারকে হত্যা করলেন ব্যাটার

আমাদের প্রতিদিন
11 months ago
312


স্পোর্টস ডেস্ক:

ক্রিকেট মাঠে খেলোয়ারদের মাঝে রাগারাগির বিষয়টি নতুন নয়। তবে সম্প্রতি ভারতে যে ঘটনা ঘটেছে তা রীতিমতো চোখ কপালে উঠার মতো। কানপুরের কাছে একটি গ্রামে স্থানীয় ক্রিকেট ম্যাচে একটি আউটের সিদ্ধান্ত ঘিরে বোলার এবং ব্যাটারের মধ্যে ঝগড়া শুরু হয়। পরে হাতাহাতিতে জড়ায় দুই কিশোর।

১৭ বছরের তরুন ক্রিকেট ম্যাচে বোল্ট আউট হয়ে নিজেকে সামলে রাখতে পারেনি। মেজাজ হারিয়ে  ১৪ বছরের বোলারের গলা টিপে ধরে সে। মাঠেই মৃত্যু হয় কিশোর বোলারের। ঘটনাটি ঘটেছে কানপুরের কাছে ঘতমপুর এলাকার রাহতি ডেরা গ্রামে।

জানা যায়, সোমবার (১৯ জুন) স্থানীয় একটি ক্রিকেট ম্যাচ চলার সময় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।  পুলিশ জানিয়েছে, ১৪ বছরের কিশোরের বলে আউট হয়ে রেগে যায় অভিযুক্ত। সে ক্রিজ ছাড়তে চায়নি। তাই নিয়ে বোলারের সঙ্গে তার ঝগড়া শুরু হয়। পরে দু’জনে মারামারিতে জড়িয়ে পড়ে। অভিযুক্ত কিশোর এবং তার ভাই দু’জনে মিলে ১৪ বছরের ওই কিশোরকে ব্যাপক মারধর করে। মাঠে ফেলে তার গলা টিপে ধরে ১৭ বছরের অভিযুক্ত কিশোর।

গুরুতর আহত অবস্থায় ১৪ বছরের ওই কিশোরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুর কারণ হিসাবে শ্বাসরোধের কথা বলা হয়েছে। ঘটনায় জড়িত সকলে নাবালক হওয়ায় কারও নাম প্রকাশ করা হয়নি পুলিশের পক্ষ থেকে। ঘটনার পরেই অভিযুক্ত কিশোর এবং তার ভাই পালিয়ে গিয়েছে।

এদিকে কিশোরের মৃত দেহ ময়নাতদন্তের জন্য দিতে রাজি হয়নি পরিবার। মৃতের পরিবার দাবি করেছে, দুই অভিযুক্তকে গ্রেফতার না করা পর্যন্ত তাঁরা সৎকার করবেন না। ময়নাতদন্তও করতে দেবেন না। ঘটনাস্থলে গিয়ে স্থানীয় কোতয়ালি থানার অফিসার ইন চার্জ বিক্রম সিংহ পরিবারের সদস্যদের যথাযথ পদক্ষেপ করার আশ্বাস দেওয়ার পর ময়নাতদন্তে রাজি হন মৃতের পরিবারের সদস্যেরা। কোতয়ালি থানায় মৃতের পরিবার খুনের অভিযোগ দায়ের করেছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে মৃত কিশোরের দুই ভাই এবং চার বোন রয়েছে। তার বাবা এক জন ক্ষুদ্র চাষী। গ্রামবাসীদের দাবি, তিন বছর আগে মৃত কিশোরের কাকিমাকেও পিটিয়ে হত্যা করেছিল অভিযুক্তের পরিবারের সদস্যেরা। সেই ঘটনার সঙ্গে সোমবারের ঘটনার কোনও যোগ সূত্র রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। অভিযুক্ত দু’ভাইয়ের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। সূত্র – আনন্দবাজার

সর্বশেষ

জনপ্রিয়