৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২০ মে, ২০২৪ - 20 May, 2024
amader protidin

দিনাজপুরে বাংলাদেশ মহিলা পরিষদের ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আমাদের প্রতিদিন
1 month ago
80


দিনাজপুর প্রতিনিধি:

“বৈষম্যকে চ্যালেঞ্জ করি, সমতার চেতনা প্রতিষ্ঠা করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহিস্পতিবার (৪ এপ্রিল) বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে মহিলা পরিষদের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।

এ উপলক্ষে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। দিনাজপুর মহিলা পরিষদের দিনাজপুর জেলা শাখার সহ—সভাপতি মাহাবুবা খাতুন এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন, মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ—সভাপতি কানিজ রহমান, নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহবায়ক মো. শফিকুল ইসলাম, কবি জলিল আহমেদ, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের শিক্ষক অধ্যাপক ডা. কান্তা রায় রিমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, লেখক ও গবেষক সাংবাদিক আজহারুল আজাদ জুয়েল, রবিউল আউয়াল খোকা ও চাষা হাবীব। দিনাজপুর মহিলা পরিষদের সহ—সাধারণ সম্পাদক রুবি আফরোজ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রবন্ধ পাঠ করেন সাংগঠনিক সম্পাদক রাজিয়া সুলতানা পলি। আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক ও সাবেক জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সন্ধ্যা রানী বাগচী।

জাতীয় সংগীতের মাধ্যমে বাংলাদেশ মহিলা পরিষদের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীর উদ্বোধন হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধের অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা রাবন কিস্কু, নারী আন্দোলনে অবদানের জন্য মনোয়ারা সানু এবং নারী জাগরনে অবদানের জন্য নারী নেত্রী কানিজ রহমানকে সম্মাননা প্রদান করা হয়।

 

সর্বশেষ

জনপ্রিয়